কলমাকান্দায় বিশ্ব মানবাধিকার দিবস পালিত

 কলমাকান্দায় বিশ্ব মানবাধিকার দিবস পালিত

কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি : নেত্রকোণার কলমাকান্দায় মঙ্গলবার র‌্যালি, আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে বিশ্ব মানবাধিকার দিবস পালিত হয়েছে।
বাংলাদেশ মানবাধিকার কমিশন কলমাকান্দা শাখার উদ্যোগে ও কারিতাস প্রদীপ এমজেএফ প্রকল্প, সোসাল এসোসিয়েশন ফর রুরাল এডভান্সমেন্ট (সারা) ও বারসিক এর সহযোগিতায় এ দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালন করা৷ হয।
মঙ্গলবার সকালে র‌্যালি শেষে উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে আলোচনা সভায় মানবাধিকার কমিশনের উপজেলার সভাপতি আঃ রশিদ আকন্দের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. ফখরুল আলম খসরু এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা মো.  আব্দুল খালেক তালুকদার ও বিশেষ অতিথি হিসেবে ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান আফরোজা বেগম শিমু এবং ট্রাইবেল ওয়েলফেয়ার চেয়ারম্যান ভ‚বন মোহন চাম্বুগং।
এ সময় কারিতাস এনজিও কর্মী লেমন মানখিন , সারা এনজিও কর্মী অলীপ হাজং, বারসিক এনজিও কর্মী গুঞ্জন রেমা, মহিলা পরিষদের নেত্রী মালেকা খাতুন, উপজেলা আওয়ামী লীগ নেতা বুদুয়েল চিসিম , যুবলীগ নেতা সোহেল রানা,সাংবাদিক জাফর উল্লাহ, ইসমাইল হোসেন সিরাজী, প্রান্ত সাহা বিভাস, শেখ শামীম,রিপন তালুকদার ও জাহাঙ্গীর মজুমদারসহ উপজেলার বিভিন্ন সংগঠনের নারী - প‚রুষ শতাধিক সদস্য উপস্থিত ছিলেন।