নেত্রকোনা অনলাইন রিপোটার্স ক্লাবের উদ্যোগে “করোনা ভাইরাস” নিয়ে সচেতনতামূলক আলোচনা সভা

নেত্রকোনা অনলাইন রিপোটার্স ক্লাবের উদ্যোগে “করোনা ভাইরাস” নিয়ে সচেতনতামূলক আলোচনা সভা

দিলয়ার খান, নেত্রকোনা: নেত্রকোনা অনলাইন রিপোটার্স ক্লাব এর আয়োজনে  করোনা ভাইরাস  প্রতিরোধে সচেতনতা মূলক আলোচনা ও মত বিনিময় সভা অনুষ্ঠিত হেেয়ছে।  
১১ মার্চ মঙ্গলবার  নেত্রকোনা জেলা শহরের বারহাট্টা রোড ( ইংলিশ মিডিয়াম স্কুল সংলগ্ন) ক্লাবের কার্যালয়ে এ সভা অনুঠিত হয়।
সাংবাদিক দিলওয়ার খানের সঞ্চালনায় নেত্রকোনা অনলাইন রিপোটার্স ক্লাবের সভাপতি কামরুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা সিভিল সার্জন মো: তাজুল ইসলাম খান ।
 নেত্রকোনা অনলাইন রিপোটার্স ক্লাবের সম্পাদক সোহেল রেজার স্বাগত বক্তব্যের মধ্যদিয়ে অনুষ্ঠান কার্যক্রম শুরু হয়।
সিভিল সার্জন তাজুল ইসলাম করোনা ভাইরাস প্রতিরোধে বক্তব্য প্রধান কালে তিনি বলেন, করোনা এক ধরণের সংক্রামন ভাইরাস,যা পশু/পাখি হতে সংক্রমিত হয়ে থাকে। আক্রান্ত ব্যক্তির হাঁচি কাঁশি, স্পর্শে এবং পশু পাখির মাধ্যমে ভাইরাসটি ছড়ায়। তা প্রতিরোধের উপকরণ হিসেবে খাঁরযোক্ত সাবান দিয়ে হাত ধোয়া, হাত না ধুয়ে চোখ, মুখ ও নাক স্পর্শ না করা, হাঁচি কাঁিশ দেয়ার সময় মুখ ঢেকে রাখা, অসুস্থ্য পশু /পাখির সংস্পর্শে না আসা এবং মাছ, গোস্ত ভালোভাবে রান্না করে খাওয়ার পরামর্শ দেন।
তিনি আরো বলেন, করোনার নাম শোনে আতঙ্কিত হবার কিছু নেই, আমারা একটু সচেতন হলেই করোনা ভাইরাস আমাদেরকে স্পর্শ করতে পারবে না।  
অন্য দিকে ময়মনসিংহ মেডিকেল কলেজের প্রভাষক ডাঃ হাবিবুর রহমান লাভলু  করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে বিভিন্ন দিক নির্দেশনা ও পরামর্শ প্রদান করেন।   
এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বাংলাদেশ সাংবাদিক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি মুক্তিযোদ্ধা হায়দার জাহান চৌধুরী, সাবেক জেলা প্রেসক্লাব সম্পাদক মোকলেছুর রহমান, নেত্রকোনা অনলাইন রিপোটার্স ক্লাবের কার্য নির্বাহী সদস্য প্রফেসর ননী গোপাল সরকার, কার্যকরী সভাপতি আলী আমজাদ, সহ সভাপতি মুক্তিযোদ্ধা সুভাষ রঞ্জন দত্ত, সারোয়ার জাহান রঞ্জন, হুমায়ুন কবির, তানভীর জাহান চোধূরী সহ  নেত্রকোনা অনলাইন রিপোটার্স ক্লাবের সদস্য বৃন্দ।