পূর্বধলায় ২৮অসাধু ব্যবসায়ীকে জরিমানা

পূর্বধলায় ২৮অসাধু ব্যবসায়ীকে জরিমানা

মোঃ এমদাদুল ইসলাম, করোনা ভাইরাসের কারণে বাজারে সরবরাহ কম দেখিয়ে বাজারে চাল, ডাল, তেল, পেঁয়াজসহ নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রীর দাম বাড়ানোর দায়ে নেত্রকোনার পূর্বধলা উপজেলা প্রশাসন বাজার নিয়ন্ত্রণের লক্ষ্যে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ২৮ অসাধু ব্যবসায়ীকে ৩,০৪,০০০ হাজার টাকা অর্থদন্ড দিয়েছে।
 উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, করোনা ভাইরাসের কারণে বাজারে সরবরাহ কম দেখিয়ে এক শ্রেণির অসাধু ব্যবসায়ী নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী দাম বাড়িয়ে দিয়েছে এমন অভিযোগের প্রেক্ষিতে উপজেলা প্রশাসন বাজার নিয়ন্ত্রণ রাখার লক্ষ্যে শনিবার সকাল থেকে উপজেলা সদর সহ বিভিন্ন বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে। ভ্রাম্যমান আদালতের উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিট্্েরট উম্মে কুলসুম স্টেসন বাজার ৮ ব্যবসায়ীকে ৬৫০০০হাজার,বড় বাজার ৬ ব্যবসায়ীকে ১,৩৫,০০০ হাজার,চৌরাস্তা ১ব্যবসায়ীকে ৫,০০০হাজার ফাজিলপুর ৪ ব্যবসায়ীকে হাজার ১৯,০০০ হিরনপুর ৬ ব্যবসায়ীকে ৫৫,০০০হাজার,হোগলা ৩ ব্যবসায়ীকে ২৫০০০টাকা মোট ২৮ ব্যবসায়ীকে ৩,০৪,০০০ টাকা ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ভোক্তা অধিকার আইনের বিভিন্ন ধারায় এই অর্থদন্ড প্রদান করেন।এছাড়া বালুচড়া বাজার,মৈাদাম বাজার,নারান্দিয়া বাজার,বউলি বাজার, কাপাসিয়া বাজার, ঘাগড়া বাজার,দুধি বাজার,কোমারখালি বাজার,আগিয়া বাজার,হাটকান্দা বাজার মনিটরিং করেন।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার উম্মে কুলসুম বলেন, অসাধু ব্যবসায়ীদের প্রতি হুশিয়ারী উচ্চারণ করে বলেন, বাজারে যেহেতু নিত্য প্রয়োজনীয় পণ্যের কোন ঘাটতি নেই। তাই, যেসব অসাধু ব্যবসায়ী নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী বেশি দামে বিক্রি করবে, তাদেরকে আইনের আওতায় নিয়ে আসা হবে। বাজার নিয়ন্ত্রণের লক্ষে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বাজারগুলোতে নিয়মিত ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হবে বলে।এবং করোনা ভাইরাস নিয়ন্ত্রনে আনার জন্য বিদেশ ফেরতদের তথ্য প্রদানের জন্য বলেন।