পূর্বধলায় চৌদ্দশ দরিদ্র পরিবারের মধ্যে ত্রান সামগ্রী বিতরণ

পূর্বধলায় চৌদ্দশ দরিদ্র পরিবারের মধ্যে ত্রান সামগ্রী বিতরণ

মো: এমদাদুল ইসলাম নেত্রকোণা প্রতিনিধি:নেত্রকোণার পূর্বধলায় উপজেলা প্রশাসন, দুযোর্গ ও ত্রান ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের উদ্যোগে ১৪ মেট্রিক টন জিআর চাল, ৪৪০ প্যাকেট চাল, ডাল, তেল, পেঁয়াজ, লবন, সাবান উপজেলার ১১টি ইউনিয়নের ভাইরাসের প্রতিরোধে নিজ গৃহে অবস্থানকারি ১ হাজার ৪শ করোনা দরিদ্র পরিবারের মাঝে এসব ত্রান সামগ্রী আজ শনিবার (২৮ মার্চ) হতে বিতরণ করা হচ্ছে। আগামী সোমবার (৩০ মার্চ) পর্যন্ত এ বিতরণ কার্যক্রম চলবে। আজ উপজেলার হোগলা ইউনিয়নের ৫৬ পরিবার ও ঘাগড়া ইউনিয়নে ২৭ পরিবারের মাঝে বিতরণ করা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন হোগলা ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম আকন্দ ও ঘাগড়া ইউপি চেয়ারম্যান রেজু মিয়া আকন্দ।
উপজেলা নির্বাহী অফিসার উম্মে কুলসুম জানান, উপজেলার ১১টি ইউনিয়নের হত দরিদ্র জন্য দুযোর্গ ও ত্রান ব্যবস্থাপনা মন্ত্রণালয় থেকে প্রাপ্ত এসব ত্রান সামগ্রী বিতরণ করা হবে। যাদের কোন অনুদানের কার্ড নেই তাদের জন্য এবং করোনা ভাইরাস প্রতিরোধে নিজ ঘরে অবস্থান করে সেকারণে এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে
প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম জানান, বিশ্বব্যাপী করোনা ভাইরাসের কারণে দরিদ্র পরিবারের লোকজন নিজ ঘরে অবস্থান করাই সরকার তাদের মধ্যে ১ হাজার ৪০০ পরিবারের মাঝে তিনদিন ব্যাপী ত্রান সামগ্রী বিতরণ করা হবে। সকল ইউনিয়নের ত্রান সামগ্রী পৌঁছে গেছে স্ব স্ব ইউনিয়ন চেয়ারম্যানগণ তালিকা অনুযায়ী বিতরণ করবেন।