ইসলাম ধর্ম নিয়ে কটুক্তি করায় নেত্রকোনার কলমাকান্দায় যুবক গ্রেফতার ! কারাগারে প্রেরণ

ইসলাম ধর্ম নিয়ে কটুক্তি করায় নেত্রকোনার কলমাকান্দায় যুবক গ্রেফতার ! কারাগারে প্রেরণ

এ কে এম আব্দুল্লাহ্, নেত্রকোনা ঃ ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে সুপ্রিয় সাহা রায় (২৮) নামক এক হিন্দু যুবককে মঙ্গলবার রাতে তার বাসা থেকে গ্রেফতার করেছে কলমাকান্দা থানা পুলিশ। সুপ্রিয় সাহা রায় কলমাকান্দা উপজেলা সদরের মধ্যে বাজারের সুধাংশু সাহা রায়ের পুত্র।
       কলমাকান্দা থানার অফিসার ইনচার্জ মোঃ মাজহারুল করিম জানান , সুপ্রিয় সাহা রায় ‘সত্য প্রকাশ আর্য’ ফেসবুকের আইডি থেকে মহান আল্লাহ্ ও পবিত্র ধর্মীয় গ্রন্থ আল-কোরআন এবং ইসলাম ধর্ম নিয়ে নানা ধরণের কটুক্তি ও উস্কানীমূলক স্ট্যাটাস গত ১৮ এপ্রিল থেকে নিজের ফেসবুকে শেয়ার করে ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়ে আসছিল। তার এ ধরণের উস্কানীমূলক স্ট্যাটাস শেয়ার করার কারণে ধর্মপ্রাণ মুসল্লীসহ সাধারণ মানুষের মাঝে প্রচন্ড ক্ষোভ ও উত্তেজনার সৃষ্টি হয়। তৌহিদী জনতা বিষয়টি স্থানীয় প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়ার জোর দাবি জানান। এরই পেক্ষিতে পুলিশ মঙ্গলবার রাতে তার বাসা থেকে তাকে গ্রেফতার করে।
        এ ব্যাপারে সিনিয়র সহকারী পুলিশ সুপার (দুর্গাপুর সার্কেল) মাহমুদা শারমীন নেলীর সাথে যোগাযোগ করলে তিনি জানান, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মিথ্যা তথ্য উপাত্ত দিয়ে ধর্মীয়  অনুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে কলমাকান্দা পুলিশ বাদী হয়ে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন। মামলার প্রেক্ষিতে তাকে গ্রেফতার করে বুধবার দুপুর নেত্রকোনা জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে সোপর্দ করা হলে বিজ্ঞ বিচারক তার জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণের নির্দেশ প্রদান করেন।