চলচ্চিত্র অভিনেতা, প্রযোজক ও পরিচালক রানা হামিদ মৃত্যু ঃ আওয়ামীলীগ নেতৃবৃন্দের শোক

চলচ্চিত্র অভিনেতা, প্রযোজক ও পরিচালক রানা হামিদ মৃত্যু ঃ আওয়ামীলীগ নেতৃবৃন্দের শোক

এ কে এম আব্দুল্লাহ, নেত্রকোনা ঃ বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সহ-সম্পাদক এবং চলচ্চিত্র অভিনেতা, প্রযোজক, পরিচালক রানা হামিদ মারা (৬০) শনিবার রাতে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।
      রানা হামিদ দীর্ঘদিন যাবৎ কিডনী রোগে ভোগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন, গুণগ্রাহী, সহকর্মী ও শুভানুধ্যায়ী রেখে গেছেন। তার মৃত্যু সংবাদ নেত্রকোনায় ছড়িয়ে পড়লে দলীয় নেতাকর্মীদের মাঝে শোকের ছায়া নেমে আসে। সকাল ১১টায় নেত্রকোনা সদর উপজেলার কাইলাটী ইউনিয়নের সাতবড়িকান্দা গ্রামের জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।
     শিল্পী সমিতির সদস্য ও এফডিসি’র সাবেক পরিচালক রানা হামিদ বেশকিছু চলচ্চিত্র নির্মাণ করেছিলেন। এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে ‘মাসুদ রানা এখন ঢাকায়’ এবং ‘ঢাকার রানী’।
   আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের,  আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, নেত্রকোনা জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু এমপি রানা হামিদের অকাল মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। নেতৃবৃন্দ পৃথক পৃথক বিবৃতিতে প্রয়াত রানা হামিদের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং তার শোক-সন্তপ্ত পরিবার-পরিজনের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন