কলমাকান্দায় দ্বৈত ভোটার হওয়ায় প্রথম মামলা

 কলমাকান্দায় দ্বৈত ভোটার হওয়ায় প্রথম মামলা

শেখ শামীম, স্টাফ রিপোর্টার :
নেত্রকোণার কলমাকান্দা উপজেলায় তথ্য পরিবর্তন করে দ্বৈত ভোটার হওয়ায় লেংগুরা ইউনিয়নের লেংগুরা গ্রামের শ্রী সুজন চন্দ্র শীল বিরুদ্ধে মামলা করেছেন উপজেলা নির্বাচন ও রেজিস্ট্রেশন কর্মকর্তা।

গত মঙ্গলবার রাতে  কলমাকান্দা থানায় এ মামলা দায়ের  করা হয়েছে। সে কলমাকান্দা  উপজেলার সীমান্তবর্তী লেংগুরা ইউনিয়নের লেংঙ্গুরা গ্রামের  বীরেন্দ্র চন্দ্র শীল ও বীনা রানী শীলের পুত্র।

উপজেলা নির্বাচন অফিস জানায়, ২০০৭ সালের ভোটার হালনাগাদ চলাকালীন শ্রী সুজন চন্দ্র সরকার নামে গাজীপুর জেলার সদরে শরীফপুর দক্ষিণ পাড়া  ঠিকানায় ভোটার তালিকায় তার নাম অন্তর্ভুক্ত করেন। পরবর্তীতে ২০১২ সালে শ্রী সুজন চন্দ্র শীল নাম ব্যবহার ও জম্ম তারিখ পরিবর্তন করে কলমাকান্দা উপজেলার লেংঙ্গুরা গ্রামের ঠিকানা দিয়ে ভোটার তালিকায় তার নাম অন্তর্ভুক্ত করেন।

উপজেলা নির্বাচন ও রেজিস্ট্রেশন কর্মকর্তা এ,কে,এম মোছা জানান, ফিঙ্গার প্রিন্ট কোর্স ম্যাচ যাচাইয়ে দ্বৈত ভোটার সনাক্ত হয়। অবৈধভাবে ভোটার তালিকায় প্রতারণা  করিয়া তাহার নামসহ ঠিকানা ও জন্মতারিখ পরিবর্তন করে মিথ্যা তথ্য দিয়ে একাধিক স্থানে ভোটার তালিকায় নাম অন্তর্ভুক্ত করে দ্বৈত ভোটার হওয়ার একজনের নামে মামলা করা হয়েছে।

এবিষয়ে কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত (ওসি) এটিএম মাহমুদুল হক সত্যতা নিশ্চিত করে  বলেন, একই ব্যক্তি গাজীপুর  ও কলমাকান্দায় ভোটার হওয়ায় উপজেলা নির্বাচন কর্মকর্তা বাদী হয়ে কলমাকান্দা  থানায় একটি মামলা দায়ের করেছেন ।