কেন্দুয়ায় চিথোলিয়া সমাজকল্যাণ স্কুল এন্ড কলেজ স্থাপনে মতবিনিময় সভা

কেন্দুয়ায় চিথোলিয়া সমাজকল্যাণ স্কুল এন্ড কলেজ স্থাপনে মতবিনিময় সভা

সমরেন্দ্র বিশ্বশর্মা  : কেন্দুয়া উপজেলার চিরাং ইউনিয়নের ঐহিত্যবাহী চিথোলিয়ার সমাজকল্যাণ সমিতির উদ্যোগে চিথোলিয়া গ্রামে “চিথোলিয়া সমাজকল্যাণ স্কুল এন্ড কলেজ” স্থাপনে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সমাজের অবহেলিত, বঞ্চিত শিশু কিশোরদের মাঝে শিক্ষার আলো ছড়িয়ে দিতে চিথোলিয়া গ্রামে চিথোলিয়া সমাজ কল্যাণ স্কুল এন্ড কলেজ স্থাপনের নীতিগত সিদ্ধান্ত গ্রহন করে  চিথোলিয়া সমাজকল্যাণ সমিতি। 
শুক্রবার সকাল ১১টায় চিথোলিয়া সমাজকল্যাণ সমিতির অফিস কক্ষে  এ মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন, সমিতির নির্বাচিত সভাপতি মোঃ খুরশেদ উদ্দিন আকন্দ। সমিতির সাধারন সম্পাদক আতাউর রহমান খানের সঞ্চালনায় চিথোলিয়া গ্রামবাসী ও সমাজকল্যাণ সমিতির এ সভায় অতিথি হিসেবে গুরুত্বপূর্ণ দিক নির্দেশনামূলক বক্তব্য দেন দৈনিক ইকরা প্রতিদিন পত্রিকার সম্পাদক ও প্রকাশক আলহাজ্ব অধ্যক্ষ শফিকুজ্জামান। তিনি চিথোলিয়া গ্রামে দেড়িতে হলেও একটি উচ্চ বিদ্যালয় ও কলেজ প্রতিষ্ঠার উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, এই প্রতিষ্ঠান গড়তে যেখানে যা শ্রম দেয়ার দরকার আমি তাই করব। তিনি বলেন, আমি চাই সু-শিক্ষার আলোয় আলোকিত হোক আগামীর প্রজন্ম। মতবিনিময় সভায় এ উদ্যোগকে স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন কেন্দুয়া উপজেলা প্রেসক্লাবের সভাপতি সমকাল সাংবাদিক সমরেন্দ্র বিশ্বশর্মা, ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ওমর ফারুক, প্রাক্তন ইউপি সদস্য হাফিজুর রহমান, আবু তাহের মিল্কি, কেন্দুয়া সরকারি কলেজের প্রভাষক আব্দুল মান্নান, শিক্ষক আজিজুল হক, হারুন অর রশিদ, আব্দুল ওয়াহাব প্রমুখ।  আলোচনা শেষে  
বিদ্যালয় পরিচালনার জন্য ১১ সদস্য বিশিষ্ট্য একটি পরিচালনা কমিটি গঠন করা হয়। মোঃ খুরশেদ উদ্দিন আকন্দকে সভাপতি ও মোঃ আতাউর রহমান খানকে সদস্য সচিব নিযুক্ত করা হয়েছে। কমিটির অন্যান্য সদস্যদের মধ্যে রয়েছেন মোঃ হাফিজুর রহমান, ওমর ফারুক, আবু তাহের মিল্কি, আব্দুল ওয়াহাব, হারুন অর রশিদ, মোঃ আব্দুল মান্নান, আজিজুল হক, খায়রুল ইসলাম আকন্দ, ও আল-আমিন আকন্দ। সবশেষে প্রতিষ্ঠানটির সুন্দর্য্য বর্ধনে খেলার মাঠের পাশে কিছু জমিক্রয় করা এবং সুষ্ঠু কার্যক্রম পরিচালনায় প্রতিষ্ঠানের নামে ব্যাংক হিসাব খোলারও সিদ্ধান্ত হয়েছে।