কলমাকান্দায় টিসিবি পণ্য বিক্রি না হওয়ায় হতাশ ভোক্তারা

কলমাকান্দায় টিসিবি পণ্য বিক্রি না হওয়ায় হতাশ ভোক্তারা

স্টাফ রিপোর্টার : নেত্রকোণার কলমাকান্দায় ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পণ্য বিক্রি না করায় ক্ষুব্ধ হয়ে উঠেছে ভোক্তারা। এতে অতিরিক্ত দামে নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী কিনতে হয় বাজার থেকে। যার ফলে মধ্যবিক্ত ও নিম্নআয়ের পরিবারে লোকজনরা বিপাকে পড়তে হয়। এ প্রতিবেদন লেখা পর্যন্ত টিসিবি পণ্য বিক্রি করার কোন খবর পাওয়া যায়নি।

জানা গেছে, পবিত্র রমজান মাস উপলক্ষে সারাদেশের ন্যায় নেত্রকোণা জেলায়ও টিসিবি পণ্য বিক্রি করা হচ্ছে। ট্রাকে পণ্য বিক্রির সময় বিভিন্ন স্থানে ভোক্তাদের ব্যাপক সাড়া লক্ষ্য করা গেছে।

সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে টিসিবি রমজান উপলক্ষে ১ এপ্রিল থেকে পণ্য বিক্রি শুরু করেছে, যা আগামী ৬ মে পর্যন্ত চলমান রাখার ঘোষণাও দেওয়া হয়েছে। তবে জেলার কলমাকান্দা  উপজেলায় একজন ডিলার থাকলেও পণ্য বিক্রি করছে না বলে অভিযোগ রয়েছে। ওই উপজেলার ভোক্তারা বাড়তি টাকায় বাজার থেকে কিনতে হয় খাদ্যসামগ্রী।

প্রাচুর্য এন্টারপ্রাইজ স্বত্বাধিকারী অমর দাস ইকরা প্রতিদিনকে বলেন, এ বছর চাহিদা অনুযায়ী ময়মনসিংহ বিতরণ কেন্দ্র থেকে ডিলারদের পণ্য কম দেওয়া হয়। অল্প (তিন টন) পণ্য নিয়ে ট্রাক ভাড়া বেশি হওয়ায়  বিতরণ করা সম্ভব হচ্ছে না। এ জন্য  টিসিবি পণ্য বিক্রি করতে পারছি না। আমি ইউএনও মহোদয়কে জানিয়েছি। 

কলমাকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহেল রানা ইকরা প্রতিদিনকে বলেন, চাহিদার ভিত্তিতে কলমাকান্দায় টিসিবি পণ্য বিক্রি করার নির্দেশ দিয়েছে ডিলারকে। দ্রুত সময়ের মধ্যে ডিলার নিয়মানুযায়ী এসব পণ্য বিক্রি করবে। না হলে ডিলারের বিরুদ্ধে বিধিমোতাবেক আইনি পদক্ষেপ নেয়া হবে।