খালিয়াজুরীতে জাতীয় পুষ্টি সপ্তাহ উদ্বোধন

খালিয়াজুরীতে জাতীয় পুষ্টি সপ্তাহ উদ্বোধন

মোঃ আবুল হোসেন, খালিয়াজুড়ি: খাদ্যের কথা ভাবলে, পুষ্টির কথা ভাবুন এই প্রতিপাাদ্যকে সামনে রেখে জাতীয় পুষ্টি পরিষদ এর উদ্যোগে স্বাস্থ্য অধিদপ্তরের আওতাধীন সারাদেশের ন্যায় নেত্রকোণা জেলার খারিয়াজুরী উপজেলায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর আয়োজনে ২৩ থেকে ২৯ এপ্রিল পর্যন্ত জাতীয় পুষ্টি সপ্তাহ পালিত হবে বলে ঘোষণা করেন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোঃ আতাউল গণি উসমানি।

তারেই ধারাবাহিকতায় ২৪ এপ্রিল (শনিবার) বেলা ১২টায় ডা. মোঃ আতাউল গণি উসমানি’র সভাপতিত্বে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর হল রুমে জাতীয় পুষ্টি সপ্তাহ উদ্বোধন এর মাধ্যমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা  সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাহিদ হাসান খান,  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান সুমন চক্রবর্তী, ডা: মাসুদুর রহমান, ডা: রিয়াদ হোসেন, ডা: মিজানুর রহমান ও ডা: জাহেদ বিন রশিদ।

সভায় আরো উপস্থিত ছিলেন জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক, এনজিও প্রতিনিধি ও স্বাস্থ্য কমপ্লেক্স এর কর্মচারীবৃন্দ।

সভায় খাবার তালিকায় পুষ্টিকর খাবার এর গুরুত্ব তুলে ধরা হয়। 

পরিশেষে, কয়েক শত গরিব-অসহায় ও দুস্থ পরিবারের মাঝে পুষ্টিকর খাবার বিতরণ করা হয়। প্রতি জনের খাবার তালিকায় ছিল ৫ কেজি চাল, ৩ কেজি আলু, ১ কেজি পেঁয়াজ, ১ কেজি লবন, আধা লিটার সয়াবিন তেল, আধা কেজি মসুরের ডাল ও আধা কেজি ছানা বুট।  কোভিড ১৯ এর স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য একটি করে লাক্স সাবানও দেওয়া হয়।