সালথায় ১৬৫ গৃহহীন পরিবার পাচ্ছে জমিসহ ঘর

সালথায় ১৬৫ গৃহহীন পরিবার পাচ্ছে জমিসহ ঘর

সাইফুল ইসলাম, সালথা (ফরিদপুর) প্রতিনিধি: মুজিব বর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে ফরিদপুরের সালথায় প্রথম পর্যায়ের দ্বিতীয় ধাপে আরো ১৬৫ ভূমি ও গৃহহীন পরিবার জমিসহ নতুন ঘর পাচ্ছে। ইতিমধ্যে এসব নতুন ঘরের কাজ প্রায় শেষের দিকে। ঈদের আগেই উপকারভোগীদের হাতে জমির দলিলসহ এসব নতুন ঘরের চাবি তুলে দেওয়া হবে। এর আগে গত ২৩ জানুয়ারি উপজেলার ৩৫টি পরিবারকে জমিসহ নতুন ঘর হস্তান্তর করা হয়।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, রোজার ঈদের আগেই বাড়ি আর জমির মালিক হবে আরো ১৬৫টি গৃহহীন পরিবার। উপজেলার বিভিন্ন এলাকায় সরকারি জমি তাদের নামে বরাদ্দ দিয়ে বাড়ি করে দেওয়া হচ্ছে। দৃষ্টি নন্দন ও সুনন্দিত প্রাকৃতিক পরিবেশে এই বাড়িগুলো নির্মাণ করা হচ্ছে।
স্থানীয়রা জানিয়েছেন, সালথা উপজেলায় মুজিব বর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে দেওয়া ঘরের নির্মাণ কাজের মানও ভালো হচ্ছে। সালথা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ হাসিব সরকার ও সহকারী কমিশনার (ভূমি) মারুফা সুলতানা খান হিরামনী নিয়মিত নির্মাণ কাজ পরিদর্শন করছেন।

সালথা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ হাসিব সরকার বলেন, মাননীয় প্রধানমন্ত্রী মুজিবর্ষ উপলক্ষে দুই শতক জমিসহ গৃহহীনদের জন্য নতুন ঘর দিচ্ছেন। সালথায় আমরা প্রথম পর্যায় ৩৫টি নতুন ঘর বরাদ্দ পেয়েছিলাম। সেটি যথাযথভাবে নির্মাণ করে উপকারভোগীদের কাছে হস্তান্তর করা হয়েছে। প্রথম পর্যায় দ্বিতীয় ধাপে আরো ১৬৫টি নতুন পেয়েছি। সেটিরও নির্মাণ কাজ প্রায় শেষের দিকে। স্থানীয় জনপ্রতিনিধিদের সহযোগিতায় প্রকৃত ভূমিহীন ও গৃহহীনদের তালিকা করে এসব নতুন ঘর তাদের হস্তান্তর করা হবে। এ ছাড়া দ্বিতীয় পর্যায় আরো ২০০টি নতুন ঘর বরাদ্দ পেয়েছি। পর্যাক্রমে এগুলোর কাজ শেষ করে হস্তান্তর করা হবে।