কেন্দুয়ায় সংঘর্ষে নারীসহ ২৫ জন আহত

কেন্দুয়ায় সংঘর্ষে নারীসহ ২৫ জন আহত

মজিবুর রহমান: নেত্রকোনার কেন্দুয়ায় দুই পক্ষের সংঘর্ষে মুক্তিযোদ্ধা,নারীসহ অন্তত ২৫ জন আহত হয়েছেন। এরমধ্যে গুরুতর আহত ৯ জনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনাটি গতকাল সোমবার উপজেলার নওপাড়া ইউনিয়নের জুড়াইল গ্রামে ঘটেছে। 

সুত্র জানায়,গাঁজা সেবন ও এলাকায় বিভিন্ন অপরাধ সংগঠনের বিষয় নিয়ে ওই গ্রামের সাবেক ইউপি সদস্য আজহারুল ইসলাম এবং সোনা মিয়ার মধ্যে বেশ কিছুদিন ধরে বিরোধ চলছিল। এ অবস্থায় কয়েকদিন আগে সোনা মিয়ার ছেলে মিলন মিয়াকে চুরিসহ বিভিন্ন অভিযোগে পুলিশ গ্রেপ্তার করলে তাদের মধ্যে বিরোধ আরও চরমে ওঠে। গত ১ মে এলাকায় গ্রাম্য সালিশ বৈঠকের আয়োজন করা হয়। 

বিষয়টি নিস্পত্তি না হওয়ায় বিরোধ আরো চর্মে পৌছে। এরই যের ধরে সোমবার ( ৩ মে) সকাল ১০টার দিকে দুই পক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে নারীসহ উভয় পক্ষের অন্তত ২৫ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে আজহারুল ইসলাম,শরিফ,আলীম,মাজেদা,মনোয়ারা,মিলনা আক্তার,নয়ন মিয়া,পারুলা আক্তার ও সুজাউদ্দিনকে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। তাছাড়া সায়মন মিয়া,নুরুল আমিন, কিরণ,রবিন,রিয়াদ,রতন,ফরিদ,মাহিম,মাসুদ মিয়া,ওয়াসীম, হেপি,মোস্তাকিম ও রেজিয়াসহ অন্যদের কেন্দুয়া হাসপাতালে ভর্তি ও প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। পরে খবর পেয়ে কেন্দুয়া থানা-পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ব্যাপারে কেন্দুয়া থানার ওসি কাজী শাহ নেওয়াজ জানান,এ ঘটনায় এখনও কোনো মামলা হয়নি। লিখিত অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।