নেত্রকোণায় ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলনে   সভাপতি আমজাদ ও সাধারণ সম্পাদক জলিল   

নেত্রকোণায় ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলনে   সভাপতি আমজাদ ও সাধারণ সম্পাদক জলিল   

শাহ্জাদা আকন্দ নেত্রকোণা ঃ  নেত্রকোণা সদর উপজেলা কালিয়ারা গাবরাগাতী ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি- বার্ষিক সম্মেলন গত কাল ১১ টায় গাবরাগাতী সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়েছে। কালিয়ারা গাবরাগাতী  ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আমজাদ হোসেনের সভাপতিত্বে ও সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডঃ জি এম খান পাঠান বিমলের উস্থাপনায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন- সামাজকল্যাণ প্রতিমন্ত্রী, বাংলাদেশ আওয়ামী লীগের নেত্রকোণা জেলার সাধারণ সম্পাদক জননেতা বীর মুক্তিযোদ্ধা মোঃ আশরাফ আলী খান খসরু এমপি। প্রতিমন্ত্রী বলেন- বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দলকে সু- সংঘঠিত রাখার উপর সবসময় বিশেষ গুরুত্ব দেন, তিনি মনে করেন সরকার সফল ভাবে কাজ করতে পারবে যখন দল সু- সংঘঠিত থাকে, তাই জননেত্রী শেখ হাসিনার প্রতিটি নির্দেশ সবাইকে সততা ও নিষ্ঠার সাথে পালন করতে হবে। প্রতিমন্ত্রী আরোও বলেন-তৃণমূল পর্যায় থেকে নেতা-কর্মীরা অনেক ত্যাগের বিনিময়ে এই সংগঠনটা ধরে রেখেছে। লড়াই সংগ্রামের মধ্য দিয়ে আওয়ামী লীগের নেতা কর্মীরা মানুষের আস্থা অর্জনে সক্ষম হয়েছে। আজকের এই ত্রি- বার্ষিক সম্মেলনে কাউন্সিলদের প্রত্যক্ষ ভোটের মাধ্যমে সভাপতি ও সাধারণ সম্পাদক যেই নির্বাচিত হবে,তাকেই নেতা মেনে বরণ করে নিয়ে অতীতের সমস্ত ভুল ত্রæটি ভেদা-ভেদ ভুলে গিয়ে ইউনিয়নে দলের উন্নয়নের স্বার্থে ঐক্য বদ্ধভাবে সকলে মিলে মিশে কাজ করে দলকে সু- সংঘঠিত করে এই ইউনিয়নকে আওয়ামী লীগের দুর্গ হিসেবে গড়ে তুলে আগামী দিনে প্রতিটি আন্দোলন সংগ্রামে অংগ্রহন করে আওয়ামী লীগের বিজয় অতীতের ন্যায় ছিনিয়ে আরোও শক্তিশালী করবেন এবং আওয়ামী লীগ সরকারের উন্নয়নের ধারাকে অব্যাহত রাখার জন্য প্রতিটা উন্নয়ন কাজে জনগণের পাশে থেকে কাজ করে জননেত্রীর হাতকে আরোও শক্তিশালী করে তুলবেন তাহালেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে উঠবে। 
এ সময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নেত্রকোণা জেলা আওয়ামী লীগের সভাপতি, সাবেক পৌর মেয়র ও সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান মতিয়র রহমান খান, সম্মেলন উদ্ভোধক হিসেবে সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান এস.এম বজলুল কাদের শাহজাহান, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক যুব ও ক্রীড়া উপ-মন্ত্রী আরিফ খান জয়, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ও নেত্রকোণা জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাবিবা রহমান খান শেফালি, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এডঃ আমিরুল ইসলাম খান (জি.পি), জেলা আওয়ামী লীগের সহ-সভপতি ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক তফসির উদ্দিন খান, জেলা আওয়ামী লীগের যগ্ম সাধারণ সম্পাদক ও নেত্রকোণা পৌর মেয়র আলহাজ্ব নজরুল ইসলাম খান, জেলা আওয়ামী লীগের যগ্ম সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়াম্যান বাবু প্রশান্ত কুমার রায়, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডঃ ইফতেখার উদ্দিন আহম্মেদ মাসুদ, অধ্যাপক ভজন চন্দ্র সরকার, সামছুর রহমান লিটন প্রমুখ।
সম্মেলনে আলোচনা শেষে কাউন্সিলদের মোট ২৩৭ ভোটে সভাপতি পদে দুই জন প্রতিদ্বন্ধী করেছেন, ১৯৯ ভোট পেয়ে বিপুল ভোটের ব্যাবধানে সভাপতি  বিজয়ী হয়েছেন অত্র ইউনিয়নের সাবেক ইউ.পি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি  জননেতা মোঃ আমজাদ হোসেন খান। তার নিকটতম প্রতিদ্বন্ধী আজাদ মিয়া, মাত্র পেয়েছেন ০৯ ভোট। সাধারণ সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দীতায় নির্বাচিত হয়েছেন মোঃ আব্দুল জলিল।
এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের যুগ্ম্ সাধারণ সম্পাদক নূর খান মিঠু, অর্থ-সম্পাদক মোঃ হাফিজুর রহমান খান,জেলা আওয়ামী লীগের সম্মানিত সদস্য সাবেক জেলা যুবলীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক অর্পিতা খানম সুমি, সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আতাউর রহমান মানিক সহ প্রমুখ এছাড়াও উপস্থিত ছিলেন জেলা  উপজেলা আওয়ামী লীগ ও তার অঙ্গ সহযোগী সংঘঠনের বিভিন্ন স্তরের ও স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ সহ বিভিন্ন স্তরের গণ্যমান্য ব্যক্তিবর্গ। অনুষ্ঠান শেষে অত্র ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান জেলা কৃষকলীগের নেতা এ আর আলী আজগর খান (শারিফ) প্রতিমন্ত্রী ও জেলার অংশগ্রহনকারী সকল নেতা-কর্মীদের কে তার ইউনিয়নবাসীর পক্ষ থেকে ধন্যবাদ জানান, এবং আগামী দিনে তার ইউনিয়নের উন্নয়নের সার্বিক সহযোগীতা সকলের কাছে কামনা করেন।