দুর্গাপুরে মশক নিধন সপ্তাহ পালিত

দুর্গাপুরে মশক নিধন সপ্তাহ পালিত

তোবারক হোসেন খোকন, দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি :  নেত্রকোণার দুর্গাপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে সর্বস্তরের অংশগ্রহনে নানা আয়োজনের মধ্য দিয়ে মশক নিধন ও পরিচ্ছন্ন সপ্তাহ পালিত হয়েছে।

    এ উপলক্ষে বৃহস্পতিবার উপজেলা পরিষদ চত্বর থেকে এক র‌্যালী পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে আশপাশের মশক জন্ম নিতে এমন স্থান গুলো ধ্বংস করা হয়। পরে উপজেলা মিলনায়তনে ‘‘নিজ আঙ্গিনা পরিস্কার রাখি-সবাই মিলে সুস্থ্য থাকি’’ এই প্রতিপাদ্যে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় ইউএনও ফারজানা খানম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে আলোচনা করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান জান্নাতুর ফেরদৌস আরা ঝুমা তালুকদার। অন্যদের মধ্যে আলোচনা করেন পৌর মেয়র আলহাজ¦ মাওঃ আব্দুস সালাম, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: তানজিরুল ইসলাম, পিআইও মো. সাইফুল ইসলাম, একাডেমিক সুপারভাইর মো. নাসির উদ্দিন, ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম, শাহীনুর আলম সাজু প্রমুখ।

    বক্তারা বলেন, ডেঙ্গু জ¦রে ভয় না পেয়ে এর উৎপত্তি স্থল গুলো নিজ দায়িত্বে পরিস্কার রাখতে পারলেই এ মশক বংশ বিস্তার করতে পারবে না। সকলকে নিজ নিজ বাড়ির আশপাশের ঝোপ ঝাড় গুলো পরিস্কার রাখার জন্য সকলকে একযোগে কাজ করতে আহবান জানান।